ভারতে বিনিয়োগের শ্রেষ্ঠ সময় চলছে , বিশ্বের শিল্পপতিদের আহ্বান নরেন্দ্র মোদির
ভারতে বিনিয়োগের শ্রেষ্ঠ সময় চলছে , বিশ্বের শিল্পপতিদের আহ্বান নরেন্দ্র মোদির

আগরতলা , ১৯ জানুয়ারি : ভারতে বিনিয়োগের শ্রেষ্ঠ সময় চলছে। অর্থনৈতিক ফোরামের আন্তর্জাতিক বৈঠকে ভার্চুয়াল বক্তৃতায় এমনটিই দাবি করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। করোনার তৃতীয় ঢেউয়ের ধাক্কা আছড়ে পড়েছে পৃথিবীর  বুকে। সেই অবস্থায় নিজেদের অর্থনৈতিক স্থিতি ধরে রাখতে হিমসিম খাচ্ছে রাষ্ট্রগুলি। কিন্তু করোনার ধাক্কা সামলেও নিজের অর্থনীতিকে সচল রাখতে সক্ষম হয়েছে ভারত, সোমবার অর্থনৈতিক ফোরামের আন্তর্জাতিক বৈঠকে একথাই বলতে শোনা গেল প্রধানমন্ত্রীকে।
করোনার একের পর এক ঢেউয়ের দাপটে টালমাটাল বিশ্বের অর্থনীতি। এই অদ্ভুত পরিস্থিতি থেকে কীভাবে পরিত্রান পাওয়া যেতে পারে তা আলোচনা করতেই অনুষ্ঠিত হচ্ছে অর্থনৈতিক ফোরামের আন্তর্জাতিক দাভোস কর্মসূচি। সেখানে সোমবার ভার্চুয়ালি উপস্থিত হয়ে ভাষণ দেন নরেন্দ্র মোদি।
এই ভাষণে বিশ্বের বৃহৎ শিল্পপতিদের ভারতে বিনিয়োগের আমন্ত্রণ জানিয়ে তিনি বলেন, ‘ শিল্পক্ষেত্রে সরকারের হস্তক্ষেপ কমিয়ে আজ আমরা ভারতকে ব্যবসার জন্য আদর্শ ভূমি বানাতে পেরেছি। বিশ্বের সর্ববৃহৎ গনতন্ত্র হিসেবে ভারত একগুচ্ছ আশা উপহার দিয়েছে এই করোনা পরিস্থিতিতেও। এক বিশ্ব এক শরীর নীতিকে মাথায় রেখে গোটা পৃথিবীতে অসংখ্য করোনা টিকা পাঠিয়েছি আমরা। তাই বিনিয়োগের জন্য ভারত সর্বোত্তম সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে’।
 

আরো পড়ুন