করতারপুর করিডোর: পাক প্রধানমন্ত্রী ইমরানকে ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রী
করতারপুর করিডোর: পাক প্রধানমন্ত্রী ইমরানকে ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রী

ওয়েবডেস্ক , ০৯ নভেম্বর : করতারপুর করিডোরের উদ্বোধন করে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পাকিস্তানের প্রেসিডেন্ট ইমরান খানকে। এই উপলক্ষ্যে শনিবার গুরুদাসপুরে ডেরা বাবা নানক গুরুদ্বারে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। করিডোর উদ্বোধনের পর শ' পাঁচেক শিখ তীর্থযাত্রী করতারপুর রওনা হয়ে যান।

তীর্থযাত্রীর দলটি করতারপুরে পৌঁছে গিয়েছে বলে পাকিস্তানের সংবাদ মাধ্যম সূত্রে জানা গিয়েছে। তীর্থযাত্রীর দলটির নেতৃত্ব দিচ্ছেন ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। দলে পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং-ও রয়েছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে ভাষণ দিতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, 'করতারপুর সাহেব করিডোর উদ্বোধনের এই ক্ষণটি আমাদের সকলের কাছে, বিশেষ করে শিখ সম্প্রদায়ের কাছে আনন্দোত্‍সব করার মুহূর্ত। এই করিডোর খুলে দেওয়ার ফলে করতারপুরের গুরুদ্বার দরবার সাহিবে সহজেই পৌঁছে যাওয়া যাবে। এই করিডোর চালু করার অনুমতি দেওয়ায় আমি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে ধন্যবাদ জানাই।'

শনিবার সকালেই ডেরা বাবা নানকে পৌঁছে যান প্রধানমন্ত্রী। তাঁর মাথায় ছিল গেরুয়া পাগড়ি। সেখানে পৌঁছে তিনি পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রকাশ সিং বাদলের সঙ্গে সাক্ষাত্‍ করেন। ডেরা বাবা নানকে পৌঁছোনোর আগে প্রধানমন্ত্রী পৌঁছে যান সুলতানপুর লোধিতে বের সাহিব গুরুদ্বারে। সেখানে তাঁকে স্বাগত জানান পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং।

তার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ডেরা বাবা নানকে এসে গুরুদ্বারের লঙ্গরে পঞ্জাবের মুখ্যমন্ত্রী ও অন্যান্য নেতার সঙ্গে প্রসাদ গ্রহণ করেন। এর পরই ৫০০ জন তীর্থযাত্রীর একটি দলকে করতারপুরের গুরুদ্বার দরবার সাহিবের উদ্দেশে রওনা করিয়ে দেন।

আরো পড়ুন