এবার হোয়াইট হাউজেও করোনার থাবা, আক্রান্ত সরকারি আধিকারিক
এবার হোয়াইট হাউজেও করোনার থাবা, আক্রান্ত সরকারি আধিকারিক

ওয়েবডেস্ক , ২১ মার্চ : আমেরিকায় তীব্র হয়েছে করোনা আতঙ্ক। এবার করোনায় আক্রান্ত হলেন হোয়াইট হাউজের এক আধিকারিক। আক্রান্ত মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের অফিসের আধিকারিক। আমেরিকার সর্বোচ্চ প্রশাসনিক দফতরের পক্ষ থেকে এই ঘোষণা করা হয়েছে শুক্রবার।

তবে এও জানিয়ে দেওয়া হয়েছে, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও মাইক পেন্স এখনও সুস্থ আছেন। তাঁরা সরকারি কোনও কাজের জন্য ওই আক্রান্ত আধিকারিকেক সংস্পর্শে আসেননি বলেও জানিয়ে দেওয়া হয়েছে।'‌ এই ঘোষণার একটি তাত্‍পর্য রয়েছে। কারণ, আগের দিনই দেখা দিয়েছে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পাশে দাঁড়িয়ে সাংবাদিক বৈঠক করেছেন মাইক পেন্স। তাই তাঁর থেকে রোগ ছড়াতে পারে এমন আশঙ্কা তৈরি হয়েছিল। তবে হোয়াইট হাউস জানিয়েছে, এমন কোনও আশঙ্কা নেই।

এখানেই শুরু নয়, এর আগেও একাধিক দেশের প্রশাসনিক ও রাজনৈতিক নেতৃত্ব করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। করোনা ভাইরাসের আতঙ্কে অনেকেই স্বেচ্ছায় গৃহবন্দী থাকার সিদ্ধান্ত নিয়েছেন। গত সপ্তাহে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পেরও করোনা পরীক্ষা করা হয়। যদিও পরীক্ষার ফল নেগেটিভ ছিল বলেই জানিয়ে দেওয়া হয়।

এখনও পর্যন্ত COVID - 19 ‌ভাইরাসে আক্রান্ত হয়ে আমেরিকায় মৃত্যু হয়েছে ২১৬ জনের। সংখ্যাটা তিনদিনে বেড়ছে প্রায় দ্বিগুন। আক্রান্ত ১৬ হাজারেরও বেশি মানুষ। দেশে একাধিক প্রদেশে মানুষ নিজেকে গৃহবন্দী করে রেখেছেন করোনা থেকে বাঁচার তাগিদে।

আরো পড়ুন