পৃথক তিপ্রাল্যান্ডের দাবিতে এডিসি বনধ আইপিএফটির , মিশ্র সাড়া
পৃথক তিপ্রাল্যান্ডের দাবিতে এডিসি  বনধ আইপিএফটির , মিশ্র সাড়া

তেলিয়ামুড়া , ১৫ অক্টোবর : পৃথক তিপ্রাল্যান্ডের দাবিতে পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী বনধ পালন করলো আইপিএফটি। বৃহস্পতিবার সমস্ত এডিসি এলাকা ছিল এই বনধের আওতাধীন। আইপিএফটি  দলের কর্মীরা তিপ্রাল্যান্ডের দাবিতে বৃহস্পতিবার রাজ্যের এডিসি এলাকাগুলিতে বনধ রাখার আহ্বান জানিয়েছিল।  
                          এরই অঙ্গ হিসেবে এদিন সকাল থেকে বনধ এর  প্রভাব তেলিয়ামুড়া মহকুমার বিভিন্ন  এডিসি এলাকাগুলিতে স্পষ্ট লক্ষ্য করা যায় ।   সকাল ছয়টা থেকে আইপিএফটি দলের  কর্মীরা প্রথমত মুঙ্গিয়া কামি  জাতীয় সড়ক অবরোধ করে। এর কিছুক্ষণ পরেই আইপিএফটি দলের  কর্মীরা  তুইকর্মা, মানিক বাজার, দুস্কি, রাঙা মুড়া, হদ্রায়,  উত্তর মহারানী এলাকাগুলিতে সড়কপথ অবরোধ এবং দোকানপাট বন্ধ করে দেয় ।  এই বনধ এর  প্রভাবে এডিসি এলাকার জনজাতি অংশের মানুষজনরা বিভিন্নভাবে দুর্ভোগের শিকার হয়। পরে আইপিএফটি তেলিয়ামুড়া ডিভিশন কমিটির সভাপতি চিত্র মনি জমাতিয়া জানান ,
                           আইপিএফটি দলের ৫ জন বিধায়ক দিল্লিতে থাকার কারণে তারা এই কর্মসূচিতে যোগ দিতে পারেনি। তিনি এও জানান মন্ত্রী মেবার কুমার জমাতিয়ার  নেতৃত্বে ৫ জন বিধায়ক দিল্লিতে তিপ্রাল্যান্ডের দাবি নিয়ে কেন্দ্রীয় সরকারের সাথে আলোচনা করার জন্য দিল্লি গেছেন। ২০১৮ সালে বিজেপি দলের সাথে জোট বন্ধনের শর্ত আজও পূরণ হয়নি , যার কারণে আজও আন্দোলনের পথেই হাঁটতে হচ্ছে তাদের। তবে দাবি পূরণের লক্ষ্যে যে সংগঠন অবিচল তা অনেকাংশেই স্পষ্ট ভাবে জানিয়ে দেন তিনি। 

আরো পড়ুন