ভয়াবহ করোনা পরিস্থিতিতে অফলাইন পরীক্ষার তুঘলকি ফরমান ! বিরোধিতায় কি করলেন ছাত্রছাত্রীরা ? এখনই পড়ুন ......
ভয়াবহ করোনা পরিস্থিতিতে অফলাইন পরীক্ষার তুঘলকি ফরমান ! বিরোধিতায় কি করলেন ছাত্রছাত্রীরা ? এখনই পড়ুন ......

আগরতলা,  ২৪ এপ্রিল : একদিকে করোনার দ্বিতীয় ঢেউ উদ্বেগ বাড়াচ্ছে সমগ্র দেশে।  প্রতিদিন বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। যার ফলে ব্যাপক প্রভাব পড়েছে শিক্ষা ব্যবস্থায়।  এমতাবস্থায় শিক্ষা বিভাগের একাধিক  পরীক্ষাও  স্থগিত রাখা হয়েছে। কেবল মাত্র জরুরি পরীক্ষাগুলি নেওয়ার অনুমতি দিয়েছে সরকার। কিন্তু অনেকটা আচমকাই এক তুঘলকি সিদ্ধান্ত নেয় ত্রিপুরা বিশ্ববিদ্যালয় ও ইকাফাই বিশ্ব বিদ্যালয়। উভয়েই অফ লাইনে পরীক্ষার দিনক্ষন ঘোষণা করে। আর এতেই ঘটে বিপত্তি।  ইতিমধ্যেই এম বি বি বিশ্ব বিদ্যালয়ে একাধিক ছাত্র ছাত্রীর মধ্যে সংক্রমণ ঘটেছে। প্রতিদিন বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতে অফ লাইন পরীক্ষার সূচী ঘোষণা করে ছাত্র ছাত্রীদের জীবনের মূল্য না দিয়ে তাদের পরীক্ষা দিতে বাধ্য করা হচ্ছে বলে অভিযোগ ।

      বিশ্ববিদ্যালয়ের এহেন সিদ্ধান্তের প্রতিবাদে সরব হয় ছাত্রছাত্রীরা। মহারাজা বীর বিক্রম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের ভূমিকায় তীব্র ক্ষোভ প্রকাশ করছে ছাত্র ছাত্রীরা।  দেখা গিয়েছে সরকারী চাকুরীর বিভিন্ন পরীক্ষা বাতিল বা স্থগিত রাখা হয়েছে পাশাপাশি স্কুল পড়ুয়াদের পরীক্ষা স্থগিত রাখা হয়েছে কিন্তু এই উদ্বেগজনক পরিস্থিতির মধ্যেও মহারাজা বীর বিক্রম বিশ্ববিদ্যালয় এর অধীন সমস্ত কলেজে সেমিস্টার পরীক্ষা গুলি অফলাইনে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। আর এতেই ক্ষোভ দেখা দিচ্ছে শিক্ষার্থী এবং অভিভাবক মহলে।

       শনিবার রাজধানীর সি টি সেন্টার এলাকায় সামাজিক দূরত্ব বজায় রেখে বিক্ষোভ প্রদর্শন করে তাঁরা । সমস্ত ছাত্র ছাত্রীরা একত্রিত হয়ে পরীক্ষা বাতিল অথবা অল্প সংখ্যক ছাত্রছাত্রী নিয়ে দফায় দফায় পরীক্ষা গ্রহণের দাবিতে  বিক্ষোভ প্রদর্শন করে। তাদের বক্তব্য  বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে পরীক্ষা স্থগিত করা হোক অথবা অনলাইন পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করা হোক।

আরো পড়ুন