দ্বিতীয় ঢেউ সমগ্র দেশের ধৈর্যের পরীক্ষা নিচ্ছে , আরও বেশি সংযত হতে হবে : প্রধানমন্ত্রী
দ্বিতীয় ঢেউ সমগ্র দেশের ধৈর্যের পরীক্ষা নিচ্ছে , আরও বেশি সংযত হতে হবে : প্রধানমন্ত্রী

ওয়েবডেস্ক , ২৫ এপ্রিল : রবিবার মাসিক রেডিও অনুষ্ঠান 'মন কি বাতে'  বক্তব্য রাখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।  মন কি বাতের ৭৬ তম পর্ব ছিল এদিন । রীতিমতো করোনা বিষয়ে সামগ্রিক পরিস্থিতি নিয়ে দেশবাসীর উদ্দেশে বার্তাও দেন তিনি । করোনা ভ্যাকসিন ও চিকিত্‍সা নিয়ে গুজবে কান না দিতে আবেদন জানান প্রধান মন্ত্রী । মন কি বাত অনুষ্ঠানে প্রধান মন্ত্রী বলেন, " আমি এমন সময়ে মন কি বাত প্রকাশ করছি যখন করোনা আমাদের ধৈর্যের পরীক্ষা নিচ্ছে। এটি আমাদের সকলের সীমাবদ্ধতা পরীক্ষা করছে। আমাদের অনেক প্রিয়জন আমাদের ছেড়ে চলে গেছেন।  করোনার প্রথম ওয়েভকে সাফল্যের সাথে মোকাবিলা করার পরে, দেশের মনোবল বেশি ছিল। কিন্তু এই ঝড় দেশ কাঁপিয়ে দিয়েছে। কোভিডের এই ওয়েভ সামাল দেওয়ার জন্য আমি ফার্মা শিল্প, অক্সিজেন উত্‍পাদন শিল্প ইত্যাদি অনেক ক্ষেত্রের বিশেষজ্ঞদের সাথে বৈঠক করেছি।
আমি আপনাদের সবাইকে কেবল নির্ভরযোগ্য উত্‍সের মাধ্যমে করোনার তথ্য চাইতে আবেদন করছি। আমি দেখছি অনেক চিকিত্‍সক করোনার তথ্য সোশাল মিডিয়াতে শেয়ার করছেন ও পরামর্শ দিচ্ছেন।
ভারত সরকার বর্তমান করোনা পরিস্থিতি মোকাবিলার জন্য রাজ্য সরকারগুলির প্রচেষ্টা এগিয়ে নিতে নিবেদিত। "
ভ্যাকসিন প্রসঙ্গে কোনও গুজবে কান না দেওয়ার আহব্বান রাখেন তিনি । ১ মে থেকে দেশে ১৮ বছরের বেশি বয়সের প্রত্যেক ব্যক্তি ভ্যাকসিন পাবেন।
 রাজ্যগুলিকেও ভারত সরকারের এই নিখরচায় ভ্যাকসিন পাওয়ার সুবিধা নিতে আবেদন করেন প্রধানমন্ত্রী । যাতে তাদের রাজ্যের সর্বাধিক সংখ্যক লোক টিকা পান।
করোনার বিরুদ্ধে লড়াই করতে গেলে অনেক বেশি ইচ্ছাশক্তির প্রয়োজন। দেশবাসীকে তাদের ইতিবাচক চিন্তাভাবনাকে ধরে রাখতে হবে।দেশ ফের একবার ঐক্যবদ্ধ হয়ে করোনার বিরুদ্ধে লড়ছে। এই কঠিন পরিস্থিতিতে দেশের বিভিন্ন জায়গায় স্বেচ্ছাসেবী সংগঠনগুলি এগিয়ে এসে সাহায্যের চেষ্টা করছে।
 

আরো পড়ুন